কোটালীপাড়ায় ৪৮ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ :
আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে কোনো তুলনা হতে পারে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘বিএনপি জনগণের কল্যাণ চায় না। তারা মানুষকে জীবন্ত পুড়িয়ে মারে, মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। জনগণের কল্যাণে কাজ করে। তাই আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে কোনো তুলনা হতে পারে না।’

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠে এ জনসভার আয়োজন করা হয়।

শেখ হাসিনা বলেন, ‘যারা নিজের দলের গঠনতন্ত্র মানে না, নিয়ম মানে না, আইন মানে না, সেই দলের সঙ্গে আওয়ামী লীগের তুলনা চলে কীভাবে? যারা ওই দুই বড় (আওয়ামী লীগ ও বিএনপি) দল বড় বলেন, তারা আসলে ভুল বলেন।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ এ দেশের মাটি ও মানুষের সংগঠন। দেশের মানুষের অধিকার আদায়ের আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে এ দল গড়ে উঠেছে। তাই আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নতি হয়। আর বিএনপি, জাতীয় পার্টি বা যে দলগুলো আছে, জামায়াত এরা কারা?’

কোটালীপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে, এসময় আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, দলের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, শাজাহান খান এমপি, আ হ ম বাহাউদ্দিন নাসিম, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারন সম্পাদক জিএম শাহাবউদ্দিন আজম সহ স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এর আগে জনসভাস্থলে ফলক উন্মোচনের মাধ্যমে ৩২৯ কোটি টাকা ব্যয়ে ৪৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এছাড়া পাঁচটি প্রকল্পের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

৪৮টি প্রকল্পের মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ৩১টি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চারটি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর তিনটি, কোটালীপাড়া উপজেলা পরিষদ দুইটি, গোপালগঞ্জ পৌরসভা দুইটি, গণপূর্ত বিভাগ দুইটি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর দুইটি, কোটালীপাড়া পৌরসভা একটি, গোপালগঞ্জ জেলা পরিষদ একটি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় একটি প্রকল্প বাস্তবায়ন করেছেন।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে জনস্রোত দেখা যায় জনসভাস্থল কোটালীপাড়ার ভাঙ্গারহাট তালিমপুর তেলিহাটি হাই স্কুল মাঠ ও আশপাশের এলাকায়। নিজ আসনের সংসদ সদস্য (এমপি) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখতে বিভিন্ন স্থান থেকে মাঠের দিকে ছুটে যান স্থানীয়রা। জনসভাস্থল কানায় কানায় ভরে যায়।

কোটালীপাড়ার জনসভা শেষে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ার উদ্দ্যেশে রওনা হন। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও ৭৫-এর ১৫ আগস্ট নিহত শহীদদের রূহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতে তিনি অংশ নেন তিনি।

এরপর বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*