আগামীকাল কোটালীপাড়ায় জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পূর্ন

গোপালগঞ্জ প্

আগামীকাল ২৫ ফেব্রুয়ারি গোপালগঞ্জে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ বেশ কিছু প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন এবং কোটালীপাড়া তার নির্বাচনী এলাকায় জনসভায় বক্তব্য দেবেন। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের পরিষ্কার-পরিচ্ছন্নতা হেলিপ্যাড নির্মান, কোটালীপাড়ায় মঞ্চ তৈরি ও মাঠ প্রস্তুতের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।  

 

আগামীকাল শনিবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা থেকে সড়ক পথে গোপালগঞ্জের উদ্দেশ্যে রওনা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার সফর সঙ্গী হবেন ছোট বোন শেখ রেহানা ও তার পরিবারের সদস্যগণ। এদিন সকালে তার নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ৪২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৬টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করার কথা রয়েছে তার। দীর্ঘ সাড়ে ৪ বছর পর প্রধানমন্ত্রী তার নির্বাচনী এলাকায় জনসভায় বক্তব্য রাখবেন। এরপর দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। এসময় বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। শ্রদ্ধা নিবেদন শেষে বিকালে টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স এলাকা ধোয়া-মোছাসহ নানা ধরনের ফুল দিয়ে সাজানো হয়েছে। হেলিপ্যাড নির্মান, কোটালীপাড়া তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রধানমন্ত্রীর জনসভার মঞ্চ তৈরি ও মাঠ প্রস্তুত এর কাজও ইতিমধ্যে শেষ হয়েছে। জেলা সদর ও টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর সফরের এলাকা। তল্লাশি চালানো হচ্ছে পুরো এলাকায়। মোড়ে মোড়ে বসানো হয়েছে চেক পোষ্ট। গোপালগঞ্জের প্রবেশ দ্বার মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত অসংখ্য গেট বানানো হয়েছে। বিভিন্ন স্থানে ব্যানার-ফেস্টুন টাঙানো হয়েছে। জেলার সর্বত্র নেতাকর্মীদের মধ্যে সাজ সাজ রব বিরাজ করছে। গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জিএম শাহাবউদ্দিন আজম বলেন, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে গোপালগঞ্জের নেতাকর্মী ও সাধারন মানুষের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে, বইছে উৎসাহ উদ্দীপনা, তোরন ব্যানার আর ফেস্টুনে নতুন সাজে সেজেছে গোপালগঞ্জ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় দীর্ঘ সাড়ে চার বছর পর কোটালীপাড়ায় এই জনসমাবেসে অংশ নেবেন তাই আশা আকাঙ্খা নিয়ে আছেন সাধারন মানুষ সহ নেতাকর্মীরা। জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে বরন করে নিতে সকল প্রস্তুতি সম্পূর্ন করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া, কোটালীপাড়াসহ জেলার সর্বত্র তিন স্তর বিশিষ্ট নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোক, পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, এসএসএফ অবস্থান নিয়েছে গোপালগঞ্জে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*