গোপালগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

রাজিয়া সুলতানা:
‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে গোপালগঞ্জে দিনব্যাপী প্রাণীসম্পদ সেবা সপ্তাহ মেলা ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১০টায় মেলাটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর আওতায় গোপালগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া বটতলা গো-মাঠে দিনব্যাপী বভিন্ন জাতের প্রাণী প্রদর্শন করা হয়।

প্রাণীসম্পদ প্রদর্শনী মেলায় সদর উপজেলা নির্বাহী অফিসার মহসিন উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার শাখা) আজহারুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা: গোবিন্দ চন্দ্র সরকার, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা প্রভাষ চন্দ্র সেন, সরকারি হাস-মুরগী প্রজনন কেন্দ্রের কর্মকর্তা লোকমান হোসেন প্রমূখ।

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীতে ২০টি স্টল বসে। এতে দেশি-বিদেশি বিভিন্ন প্রকার পাখি, ষাড় গরু, গাভি গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস-মুরগি, প্রদর্শন করা হয়।

অনুষ্ঠনে অতিথিরা তাদের বক্তব্যে বলেন, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী এর অন্যতম লক্ষ্য হলো প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের গবাদি পশু উৎপাদনে উদ্বুদ্ধ করা। এছাড়া প্রাণিসম্পদ সেবা সপ্তাহ থেকে জনগণ গবাদি পশু পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে জানতে পারবে। ফলে সকলে উপকৃত হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*