শ্রদ্ধা ও ভালোবাসায় গোপালগঞ্জে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

রাজিয়া সুলতানা :
শ্রদ্ধা ও ভালোবাসায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন হয়েছে গোপালগঞ্জে । অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার চেতনা নিয়ে মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে গোপালগঞ্জ পৌর পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

২১-এর প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে পৌর পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এরপর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা আওয়ামীলীগের সভাপতি মাহাবুব আলী খান ও সাধারন সম্পাদক জিএম শাহাবউদ্দিন আজম, জেলা পরিষদের পক্ষ থেকে এ্যাড. মুন্সি মোহাম্মদ আতিয়ার রহমান, মুক্তিযোদ্ধা কমান্ড, গোপালগঞ্জ পৌরসভা, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। রাত উপেক্ষা করে শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনার চত্ত¡রে ভীড় জমায় শিশু, নারী, পুরুষসহ স্বর্বস্তরের মানুষ।

এছাড়া টুঙ্গিপাড়া, কোটালীপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুরে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছেন উপজেলা পরিষদ ও প্রশাসন, আওয়ামী লীগ, পৌরসভা, বাংলাদেশ পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা কৃষক লীগ, পৌর কৃষক লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, নির্মাণ শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, উপজেলা ছাত্রলীগ পৌর ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ উপজেলা শাখা, মৎস্যজীবী লীগ পৌর শাখার নেতৃবৃন্দ।

এছাড়া শিশুদের চিত্রাংকন, সুন্দর হাতের লেখা , রচনা, আল্পনা, অঙ্কন, ভাষা ও দেশের গান প্রতিযোগিতা, জেলা শিল্পকলা একাডেমী চত্বরে বই মেলা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আযোজন করা হয়।
দিনটি পালন উপলক্ষে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ দিবসের গুরুত্ব ও তাৎপর্য উল্লেখ করে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপসনালয়ে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে নিজ নিজ ব্যবস্থাপনায় প্রার্থনার আয়োজন করা হয়।

দিনটি পালন উপলক্ষে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক অনুষ্ঠানের আয়োজন করে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*