গোপালগঞ্জে মোসলেম হত্যা মামলায় দুই জনের ফাঁসি ও ৬ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত

রাজিয়া সুলতানা:
গোপালগঞ্জে মোসলেম সরদার হত্যা মামলায় ২ জনের ফাঁসি ও ৬ জনকে যাবজ্জীবন করাদন্ডের রায় দিয়েছে আদালত । আজ সোমবার বেলা ১১টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: আব্বাস উদ্দীন এ রায় দেন ।

মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন, গোপালগঞ্জ সদর উপজেলার দত্তডাঙ্গা গ্রামের ঝিলু সিকদারের ছেলে ইকবাল সিকদার (৪০), ও একই গ্রামের সাকায়াত সিকদারের ছেলে সেলিম সিকদার(৪২) ।
একইসাথে, সাকায়াত সিকদার, ওসমান মুন্সি, এনামুল সিকদার, মুরসালিন, পলাশ শেখ, আজিজুল সিকদার কে জাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করেছে আদালত ।
এ মামলায় সাজা প্রাপ্ত ফাঁসির আসামী ১জন এবং যাবজ্জীবনের ২জন আসামী পলাতক রয়েছে ।

মামলার বিবরনে জানাযায়, সদর উপজেলার দত্তডাঙ্গা গ্রামে জমিজমা বিরোধের জের ধরে গত ২০০৬ সালের ২৯ নভেম্বর রাতে মোসলেম সরদারকে হত্যা করে বিলে ফেলে রাখে প্রতিপক্ষের লোকজন। পরে ২০০৬ সালের ৩ ডিসেম্বর সদর উপজেলার পিঠাবাড়ি বিল থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে ।

এ ঘটনায় নিহত মোসলেম সরদারের ভাই মোহন সরদার বাদী হয়ে আট জনকে আসামী করে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে দীর্ঘ শুনানি শেষে ১৬ বছর পর আজ সোমবার (৩১ জানুয়ারি) এ মামলার রায় ঘোষনা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক। হত্যা মামলার রায় ঘোষনা করায় সন্তোষ প্রকাশ করেন নিহত মোসলেম সরদারের পরিবার ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*