মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ পদক পেলেন পুলিশ সুপার আয়শা সিদ্দিকা

রাজিয়া সুলতানা :
প্রশংসনীয়, ভালো এবং মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম-সেবা” অর্জন করেছেন গোপালগঞ্জের পুলিশ সুপার আয়শা সিদ্দিকা ।

পুলিশ সুপার আয়শা সিদ্দিকা গত বছরের ৪ জানুয়ারী গোপালগঞ্জ জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি প্রতিটি ক্ষেত্রে রেখেছেন নতুনত্ব ও সফলতার ছোঁয়া। বাংলাদেশ পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ এর নির্দেশনা ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে আইন-শৃঙ্খলা রক্ষাসহ মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, বিট পুলিশিং এবং স্বচ্ছ ও জবাবদিহিতামূলক পুলিশিং বাস্তবায়নে একজন প্রকৃত অভিভাবকের ন্যায় সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন গোপালগঞ্জের পুলিশ বাহিনীকে।

‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’, এই মন্ত্রে দীক্ষিত হয়ে প্রথম দিন থেকেই জেলা পুলিশের অভিভাবক হিসেবে কাজ করে যাচ্ছেন পুলিশ সুপার আয়শা সিদ্দিকা।
ইউনিয়ন পর্যায়ে পুলিশিং সেবাকে পৌঁছে দিতে পূর্ণ উদ্যোমে বিট পুলিশিং বাস্তবায়ন, বিভিন্ন চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, ভিআইপি প্রোগ্রাম সহ নানাবিধ প্রোগ্রামে ট্রাফিক ব্যবস্থাপনা সহ নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণ, পুলিশ নিয়োগের সবগুলো ধাপ এবং সাব-ইন্সপেক্টর নিয়োগ কার্যক্রমে প্রাথমিক বাছাই পর্ব শতভাগ স্বচ্ছ, নিরপেক্ষ, পেশাদারিত্ব ও সততার সাথে সম্পন্নকরণ, দৈনন্দিন পুলিশিং সেবাকে সহজীকরণ সহ নানাবিধ কার্যক্রম গোপালগঞ্জ জেলা পুলিশকে নিয়ে গেছে এক অনন্য উচ্চতায়, যার মূল বাস্তবায়ন কারী গোপালগঞ্জ পুলিশ সুপার আয়শা সিদ্দিকা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*