গোপালগঞ্জে নিয়ম ভঙ্গ করে বাইপাস সড়কে ঢুকছে পরিবহন বাস, চলাচলে দুর্ভোগ

গোপালগঞ্জঃ
গোপালগঞ্জ নিয়ম ভঙ্গ করে বাইপাস সড়কে ঢুকছে ঢাকা গামি পরিবহন বাস, চলাচলে দুর্ভোগ সৃস্টি হচ্ছে। শহরের মধ্যে দিয়ে সকাল ৮টা পর্যন্ত ঢাকা গামী বাস চলাচলের নিয়ম থাকলেও প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত মহাসড়ক থেকে সড়ক ভবনের সামনে দিয়ে বাইপাস সড়ক ব্যবহার করে ঢাকা গামী বাস ঢুকায় চরম দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। একদিকে প্রশস্তর কাজ চলছে বঙ্গবন্ধু সড়কে। অন্যদিকে ঢাকা গামী বাস চলাচলে যানজট লেগেই থাকে। এতে যানজটসহ নানা কারণে মানুষের ভোগান্তি বেড়েছে। প্রায়ই দুর্ঘটনাও ঘটছে।

এদিকে জেলা পরিষদের সামনের সড়কের ওপর সারিবদ্ধভাবে রাখা বাস। তৈরি করা হয়েছে অস্থায়ী বাসস্ট্যান্ড। সড়কের ওপর সারিবদ্ধভাবে বাস রাখায় অন্য যানবাহন ও পথচারী চলাচলে বিঘ্ন ঘটছে। এতে প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। ফলে মানুষের চলাচলে সামাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। ভোগান্তি কমাতে বাসস্ট্যান্ডের নির্দিষ্ট জায়গা নির্ধারণের দাবি স্থানীয় বাসিন্দাদের। ট্রাফিক পুলিশ দ্রুত ব্যবস্থা নেবে এমনটাই দাবী স্থানীয়দের।

এলাকাবাসী জানিয়েছে, পৌর শহরের পাশে রয়েছে দুটি বাসস্ট্যান্ড। হাজার হাজার মানুষ বিভিন্ন ধরনের যানবাহনে চলাচল করে বঙ্গবন্ধু এ সড়কে। নির্ধারিত বাসস্ট্যান্ড বাস না থাকায় যত্রতত্র বাস, ট্রাক দাঁড়িয়ে থাকে। এতে চলাচলে খুবই অসুবিধা হচ্ছে। এ বিষয়ে নেত্রকোনা পরিবহন বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক বলেন, বিষয়টি নিয়ে পৌরসভা মেয়রের সঙ্গে আলোচনা হয়েছে। বাসস্ট্যান্ডের নতুন জায়গা দেওয়ার ব্যাপারে তিনি আশ্বস্ত করেছেন। জায়গা পেলে বাসস্ট্যান্ডে বাস সরিয়ে নেওয়া হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*