গোপালগঞ্জ পৌরসভার কাউন্সিলর আল-আমিন এর উদ্যোগে সড়ক পরিস্কার-পরিচ্ছন্নতার অভিযান

গোপালগঞ্জ প্রতিনিধি:
গোপালগঞ্জে সড়ক পরিস্কার-পরিচ্ছন্নতার অভিযান শুরু করেছে পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর আল-আমিন। সড়কের দু’পাশে, বিভিন্ন দোকান ও বাসাবাড়ির সামনে জমে থাকে ময়লা-আবর্জনা । এতে এলাকায় সৃষ্টি হয় অপরিচ্ছন্ন পরিবেশ। তবে এখন থেকে এমন পরিবেশ আর দেখতে হবে না ৯নং ওয়ার্ড বাসীকে। এলাকা পরিচ্ছন্ন রাখতে উদ্যোগ নিয়েছেন পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর আল-আমিন।
গত বৃহস্পতিবার ছিল এই কার্যক্রমের প্রথম দিন। এদিন মার্কাজ মসজিদ সড়ক থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়। পৌরসভার বর্তমান ৯নং ওয়ার্ড এর প্রতিটি সড়কে পর্যায়ক্রমে পরিস্কার- পরিচ্ছন্নতার অভিযান চালানো হবে।

 

সড়কটির দুই পাশে, বিভিন্ন দোকান ও বাসাবাড়ির সামনে প্রায়ই বিভিন্ন ধরনের ময়লা-আবর্জনার স্তুপ জমে থাকে। এতে যেমন অপরিষ্কার-অপরিচ্ছন্ন হয়ে ওঠে, তেমনি পলিথিনসহ বিভিন্ন ধরনের প্লাস্টিক বর্জ্যে পানি জমে সেখানে এডিসসহ বিভিন্ন মশার বংশবিস্তারের আশঙ্কা থাকে। এই অবস্থায় এলাকাটি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে উদ্যোগ নিয়েছেন ওয়ার্ড কাউন্সিলর ।
৯নং ওয়ার্ড কাউন্সিলর আল-আমিন বলেন, পৌরমেয়র কাজী লিয়াকত আলীর সহযোগিতায় আমার ওয়ার্ড এর প্রতিটি সড়কে পর্যায়ক্রমে পরিস্কার- পরিচ্ছন্নতার অভিযান চালানো হবে। পলিথিনসহ বিভিন্ন প্রকারের ময়লা-আবর্জনায় পরিবেশ দূষিত হচ্ছে। এখান থেকে ডেঙ্গু মশার জন্ম হতে পারে। এ ছাড়া পলিথিন ড্রেনে পড়ে পানিনিষ্কাশন বন্ধ হয়ে যায়। এসব ভেবে এই কাজ শুরু করেছি। মানুষকে সচেতন হওয়ারও পরামর্শ দিচ্ছি। যেখানে– সেখানে পলিথিন ও ময়লা–আবর্জনা না ফেলার অনুরোধ করছি। আমাদের পরিবেশটাকে আমাদেরই রক্ষা করতে হবে। সুন্দর রাখতে হবে। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*