বাংলাদেশে যারা সাংবাদিকতা করেন তাদের মধ্যে দুর্বলতা আছে: পররাষ্ট্রমন্ত্রী

গোপালগঞ্জ:
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে যারা সাংবাদিকতা করেন তাদের মধ্যে দুর্বলতা আছে তাদের পরিপক্বতা দরকার। আপনারা সেভাবে সজাগ হলে আমি খুশি হবো।’

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে সাবেক রাষ্ট্রদূতদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ফরমার বিসিএস (এফএ) অ্যাম্বাসেডর্স (এওফা) এর সদস্যদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেওয়ার সময় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এসব কথা বলেন।

এ সময় অ্যাসোসিয়েশন অব ফরমার বিসিএস (এফএ) অ্যাম্বাসেডর্সের (আওফা) সভাপতি শমসের মবিন চৌধুরী, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হাসান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গত ২৬ তারিখে জাতীয় প্রেসক্লাবে কলামিস্টদের অনুষ্ঠানে আমি যে বক্তব্য দিয়েছি তা মিডিয়ার শিরোনামের সঙ্গে কোনও মিল নেই। শিরোনামে বলা হয়েছে, আমেরিকা যুদ্ধবাজ, অমুক–তমুক, তবে এসব কথা আমার মুখেও আসেনি। কিন্তু ১৭টি গণমাধ্যম এ ধরনের মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্য দিয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘যেসব সাংবাদিকরা এটা করেছেন, তাদের জন্য লজ্জার বিষয়। আপনাদের জন্য দুঃখের বিষয়। আপনাদের সহকর্মীরা এরকম বানোয়াট তথ্য প্রকাশ করেছেন। তারা হয়তো বাংলা বোঝেন না, না হয় ইচ্ছা করেই মিথ্যা প্রচারণা করেছেন।’

তিনি আরও বলেন, ‘মিথ্যা প্রচারণার কারণে যেটি অসুবিধা হয়েছে, যুক্তরাষ্ট্র সরকার মনে করবে আমরা বোধ হয় তাদের শত্রু। যুক্তরাষ্ট্র সরকারকে শত্রু বানানোর চেষ্টা করা হয়েছে যে এমন ভাবে এসব প্রচারণা চালানো হয়েছে। আমি ওই সাংবাদিকদের বলছি, আপনাদের এই নিয়ে গবেষণা করা উচিত , কেনো এতো নিম্নমানের সাংবাদিকতা হলো।’ এত নিম্নমানের সাংবাদিকতা আপনাদের জন্য দুঃখজনক।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*