সাংবাদিকরা হলেন জাতির বিবেক, সমাজের দর্পণ’ : গোপালগঞ্জের জেলা প্রশাসক

রাজিয়া সুলতানা:

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন , সাংবাদিকরা হলেন জাতির বিবেক, সমাজের দর্পণ। সাংবাদিকরা সমাজের সব অনাচার, অনিয়ম, অভাব, অভিযোগ, উন্নয়ন ও সম্ভাবনা তুলে ধরার মাধ্যমে দেশকে দুর্নীতিমুক্ত করে এগিয়ে নিতে সাহায্য করেন। আমরা সেই সাংবাদিকতাই দেখতে চাই। সাংবাদিকতা তাদের লেখনীর মাধ্যমে সমাজের সঠিক চিত্র তুলে ধরবেন। সাংবাদিকদের লেখনিতে মানুষকে আশাবাদী করতে হবে, গণমাধ্যম সঠিক ভাবে কাজ না করলে মানুষ ও গনতন্ত্র ক্ষতিগ্রস্ত হয়।

আজ বিকালে প্রেসক্লাবে আমাদের সময় পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন ,গণমাধ্যম হলো মানুষের স্বাধীন মত প্রকাশের একমাত্র জায়গা। তাই সংবাদপত্রকে হতে হবে নিরপেক্ষ। তাহলেই সমাজের মানুষ প্রতিষ্ঠিত হতে পারবে। এভাবেই সমাজের ইতি ও নীতিবাচক দিকগুলো তুলে ধরে সংবাদপত্র সমাজের দর্পণ হয়ে আছে।

একজন দক্ষ ও বিচক্ষণ সাংবাদিক পারে তার দেশকে অনেক দূর নিয়ে যেতে। সংবাদপত্র পারে একটি দেশের গণতন্ত্রকে ধরে রাখতে, অসম্প্রদায়িক দেশ গড়তে। সংবাদপত্র কাজ করবে মানুষের কল্যাণে। মানুষের ক্ষতির কারণ হবে এমন কোনো সংবাদ প্রকাশ থেকে বিরত থাকতে হবে। একটি ভুল তথ্য অনেক বড় ক্ষতিও হতে পারে।
সৈয়দ মুরাদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা রাশেদুর রহমান,পুলিশ ইন্সপেক্টর আমিনুল ইসলাম। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন দৈনিক বর্তমান গোপালগঞ্জ এর সম্পাদক শেখ মোস্তফা জামান, সাংবাদিক রবিন্দ্রনাথ অধিকারী, মিজানুর রহমান মানিক,সেলিম রেজাসহ অনেকে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*