গোপালগঞ্জে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ে অতিষ্ট শহরবাসী

রাজিয়া সুলতানাঃ
গোপালগঞ্জে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ের কারণে অতিষ্ঠ বিদ্যুৎ গ্রাহকেরা। দিন-রাত ইচ্ছে মতো সময়ে অসময়ে বিদ্যুৎ বন্ধ করে দেওয়া এখন বিদ্যুৎ অফিসের নিয়মে পরিণত হয়েছে। বিদ্যুতের এমন আচরনে বিদ্যুৎ নির্ভর ব্যবসা-বানিজ্য ও বিভিন্ন প্রতিষ্ঠানে দেখা দিয়েছে চরম স্থবিরতা। এক দিন হাতে রেখে বিদ্যুৎ বিল প্রদান, পিলার স্থাপনে অতিরিক্ত টাকা আদায়, নতুন সংযোগে ঘুষ বানিজ্য, মিটার পেতে গুনতে হচ্ছে দিগুন টাকা, অতিরিক্ত বিল, অসহনীয় লোড শেডিংসহ নানা অনিময় এখন গোপালগঞ্জে।

বিদ্যুৎ সেবা প্রদানের জন্য অভিযোগ নাম্বারে ফোন করা হলেও কোন সাড়া মিলছে না অফিস কর্তৃপক্ষের। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বিদ্যুৎ গ্রাহকদের।

ঘাটে ঘাটে দুর্নীতি গোপালগঞ্জের ওয়েস্ট জোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানি লিঃ (ওজোপাডিকো) বিদ্যুৎ সরবরাহ অফিসে। নতুন সংযোগ থেকে শুরু করে মিটার স্থাপন, বিদ্যুতের খুঁটি সরানো, ট্রান্সফরমার পরিবর্তন সহ প্রতিটি সেবার জন্য গ্রাহকদের ঘুষ গুনতে হচ্ছে। ঘুষ ছাড়া কোনো কাজই হয় না। গ্রাহকরা বিদ্যুতের সেবা পেতে হয়রানির শিকার হচ্ছেন। তাদের অভিযোগ নির্বাহী প্রকৌশলী কাউকে পাত্তা দেন না। তার চারপাশে দালাল দিয়ে বেষ্টনি করে রেখেছেন। গ্রাহকদের দুর দুর করে তাড়িয়ে দিচ্ছেন অফিস থেকে।

এদিকে গোপালগঞ্জে দিনে ১২ ঘন্টায় বিদ্যুৎ যায় ১০ বার। বিদ্যুতের এমন অসহনীয় লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ। বিভিন্ন উন্নয়নমূলক কাজের অজুহাত দেখিয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হচ্ছে। আবার অসৎ উদ্দেশ্যে প্রতিটি সংযোগ সার্ভিস তার লুস কালেকশন করে দেয়া হচ্ছে। এতে বিদ্যুতের লো-বোল্টেজের কারনে ফ্রিজ, মোটর, কম্পিউটার, বাল্বসহ যান্ত্রিক ও ইলেকট্রিক সামগ্রী নষ্ট হচ্ছে। শিক্ষার্থীরা রাতের বেলা ঠিকমতো লেখাপড়া করতে পারছে না। শুধু তাই নয়, ব্যবসা প্রতিষ্ঠান, চিকিৎসা, ব্যাংকিং সেবা, শিক্ষা ও গৃহস্থালির কাজকর্ম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এক দিনের নয়, নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে এই ভোগান্তি। বিদ্যুৎ সেবা প্রদানের জন্য অভিযোগ নাম্বারে ফোন করা হলেও সেটিও প্রায় সময় বন্ধ পাওয়া যায়। আর থাকলেও কোনো সাড়া নেই কতৃপক্ষের।

বিদ্যুতের এমন পরিস্থিতি চলমান থাকলে গোপালগঞ্জে প্রতিটি খাতে চরমভাবে লোকসান হতে পারে বলে মনে করেন স্থানীয় সর্বসাধারণ।

গোপালগঞ্জের ওয়েস্ট জোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানি লিঃ (ওজোপাডিকো) কতৃপক্ষ বলছেন, বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হয়।

বিদ্যুৎ এখন যায়না বার বার আসে। বিদ্যুতের এমন লুকোচুরি খেলা বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবি জানিয়েছেন গ্রাহকরা। তবে এমন অভিযোগের সঠিক জবাব মেলেনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের থেকে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*