মাদকের বিরুদ্ধে আমার জিরো টলারেন্স! এ জন্য চলে যেতে হলে চলে যাবো : জেলা প্রশাসক মাহবুবুল আলম

রাজিয়া সুলতানা:
জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেছেন, গোপালগঞ্জকে মাদক মুক্ত করা হবে। প্রধানমন্ত্রীর নিজ জেলায় কোন মাদক ব্যবসায়ী থাকবে না। যে সকল এলাকায় মাদক বেচাকেনা চলবে, সে সকল এলাকায় অভিযান চলবে। মাদক জাতির মেরুদন্ডকে ধ্বংস করে দিচ্ছে এবং যুব সমাজকে গ্রাস করে নিচ্ছে। মাদকের বিরুদ্ধে আমার জিরো টলারেন্স। সচেতন নাগরীকসহ অভিভাবকদের সন্তানদের প্রতি লক্ষ্য রাখতে হবে। কোন ছেলেমেয়ে সন্ধ্যার পরে বাইরে থাকছে, কার সাথে মিশছে, কোথায় যাচ্ছে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে অভিভাবকদের। পুলিশের পাশাপাশি মোবাইলকোর্ট এর মাধ্যমে অভিযান চলবে।

তিনি বলেন, যে হারে মাদক নতুন প্রজন্মকে আক্রমণ করছে, এখনই তা নিয়ন্ত্রণ করা না হলে আরও বেশি মাত্রায় বাড়তে থাকবে, যা ঠেকানো দুরূহ হয়ে পড়বে। এটাকে বন্ধ করতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অথবা এই ফোর্সমেন্টের সঙ্গে যারা যুক্ত, যেমন পুলিশ, কোস্টগার্ড, র‌্যাব, বিজিবি বা অন্যান্য বাহিনীর পক্ষে সম্ভব নয়। সমাজে এককভাবে যেমন একজন মানুষ বাস করতে পারে না, তার প্রয়োজন রয়েছে সবার। তেমনি সমাজ থেকে মাদক তাড়াতে হলে সবাইকে এক হতে হবে।

তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান কঠোর। এ জন্য যদি এখান থেকে চলে যেতে হয় তাহলে চলে যাব, তবুও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এটা বাস্তবায়নে সবার সহযোগিতা একান্ত কাম্য। এ ক্ষেত্রে তরুণ প্রজন্মকে সবার আগে এগিয়ে আসতে হবে। তরুণ প্রজন্মকে বলতে চাই; আমরা সেই স্বপ্ন দেখতে চাই। এটাই আমাদের লক্ষ্যে পৌঁছাতে সুযোগ সৃষ্টি করবে। মাদক নিয়ন্ত্রণে মাদকবিরোধী প্রচারণায় সবাই ভূমিকা রাখবে এবং সরকারের একজন দূত হিসেবে সবাই কাজ করবে। তাহলেই জাতির পিতা শেখ মুজিবুর রহমান যে সুখী-সমৃদ্ধ দেশের স্বপ্ন দেখেছিলেন, তা পাওয়া সম্ভব হবে।

গতকাল (১৩ জানুয়ারি) রাতে পৌর পার্কে বঙ্গবন্ধু সাংস্কৃতিজোটের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি গাজী মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জিএম সাহাবউদ্দিন আজম, পৌরমেয়র শেখ রকিব হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাংবাদিক খোন্দকার এহিয়া খালেদ সাদী, ডা. সিদ্ধেশ্বর মজুমদার, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উপ পরিচালক এস কে ইফতেখার মোহাম্মদ উমায়ের। পরে মাদক বিরোধি কনসার্ট এ স্থানীয় ও ভারতের শিল্পীরা গান পরিবেশন করেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*