দুই দিনের সফরে আগামীকাল টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সকল প্রস্তুতি সম্পূর্ন

রাজিয়া সুলতানা:
কেন্দ্রীয় আওয়ামী লীগের নব-নির্বাচিত নেতাদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শুক্রবার (৬ জানুয়ারি) দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন। সাথে থাকবেন তার ছোট বোন শেখ রেহানা, পরিবারের সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নতুন কমিটির নেতৃবৃন্দ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন তারা।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর পর কেন্দ্রীয় আওয়ামী লীগের এক সভায় মিলিত হওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

এদিকে, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নব-নির্বাচিত নেতাদের টুঙ্গিপাড়ায় আগমন উপলক্ষে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স এলাকা ধোয়া-মোছাসহ নানা ধরনের ফুল দিয়ে সাজানো হয়েছে। গোপালগঞ্জের প্রবেশ দ্বার মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত অসংখ্য গেট বানানো হয়েছে। বিভিন্ন স্থানে ব্যানার-ফেস্টুন টাঙানো হয়েছে। জেলার সর্বত্র নেতাকর্মীদের মধ্যে সাজ সাজ রব বিরাজ করছে।

এদিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে সড়ক পথে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হবেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের নব-নির্বাচিত নেতাদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে ফাতেহা পাঠ, ফুল দিয়ে শ্রদ্ধা জানানো, সশস্ত্র বাহিনীর অনার গার্ড প্রদান ও মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

পরে স্থানীয় আওয়ামীলীগের নেতা কর্মীদের সাথে মত বিনিময় করার কথা রয়েছে।

গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মাহাবুব আলী খান বলেন, প্রধানমন্ত্রী গোপালগঞ্জে আসছেন এ কারনে নেতা কর্মিদের মধ্যে সৃষ্টি হয়েছে উৎসাহ উদ্দীপনা ও সৌন্দর্য বর্ধন করা হয়েছে শহরকে। জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে বরন করে নিতে সকল প্রস্তুতি সম্পূর্ন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়াসহ জেলার সর্বত্র তিন স্তর বিশিষ্ট নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোক, পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, এসএসএফ, অবস্থান নিয়েছে গোপালগঞ্জে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*