গোপালগঞ্জে দুলাল হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা

 

রাজিয়া সুলতানা:
গোপালগঞ্জে দুলাল হত্যা মামলায় ৫ জনকে মৃত্যুদন্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। এসময় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। আজ দুপুরে এ রায় প্রদান করেন গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: আব্বাস উদ্দীন।
মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন, মুকসুদপুর উপজেলার গোহালা গ্রামের মো: মান্নান শেখের ছেলে ফক্কার শেখ (ফারুক), একই গ্রামের মুছা শেখের ছেলে মো: মেহেদী হাসান, শংকর সাহার ছেলে সুমন সাহা, গোহালা গ্রামের মো: কাঞ্চন ফকিরের ছেলে মো: কাওছার ফকির, মুকসুদপুর উপজেলার শ্রীজিৎপুর গ্রামের সিরাজ মোল্লার ছেলে মো: আল আমিন মোল্লা।
মামলার বিবরনে জানাযায়, মো: আল আমিন মোল্লার সাথে দুলাল শেখের পারিবারিক বিরোধ চলে আসছিলো দীর্ঘদিন ধরে। এ ঘটনায় আল আমিন বিদেশে থেকে দুলালকে হত্যার পরিকল্পনা করে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী দুলালকে হত্যা করতে ফক্কার শেখ (ফারুক) , মো: মেহেদী হাসান, সুমন সাহা, মো: কাওছার ফকির কে নিয়োজিত করে। তারা ২০১২ সালের ২জুন রাতে দুলালকে মোবাইল ফোনে মুকসুদপুরের গোহালা শ্মশানঘাটে ডেকে নিয়ে মদ পান করায়। তারপর সেখানেই তাকে কুপিয়ে হত্যা করে কুমার নদীতে ফেলে দেয়। নিহত দুলালের বাড়ী গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার তাড়িহাটি গ্রামে।
এ ঘটনায় তার স্ত্রী সুলতানা বেগম ববিতা বাদী হয়ে ১৩ জুন মুকসুদপুর থানায় মামলা করেন। পরে দীর্ঘ শুনানি শেষে আজ মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: আব্বাস উদ্দীন ৫ জনকে মৃত্যুদন্ড প্রদান করেন। এসময় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। আসামীরা জামিনে মুক্তি পেয়ে পলাতক রয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন, এপিপি মো: শহিদুজ্জামান খান পিটু।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*