গোপালগঞ্জে কমিউনিটি সাপোর্ট গ্রুপ বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

গোপালগঞ্জ রিপোর্টঃ
গোপালগঞ্জে কমিউনিটি গ্রুপ মাসিক সভা ও কমিউনিটি সাপোর্ট গ্রুপ দ্বি-মাসিক সভা নিয়মিতকরণ বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ জুন) দুপুরে গোপালগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

গোপালগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ জিল্লুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাকিয়া পারভিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের পরিচালক ডা: নাহিদ ফেরদৌসী, ডা: গীতা রানী দেবী, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: সাকিবুর রহমান প্রমূখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার অবদান কমিউনিটি ক্লিনিক। কমিউনিটি ক্লিনিক বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জাতিসংঘের অনুমোদিত প্রতিষ্ঠান। এই ক্লিনিক স্থাপনের পর থেকে গ্রামের অসহায় দরিদ্র মানুষজন বিনামূল্যে চিকিৎসা সেবাসহ বিনামূল্যে ওষুধ পাঁচ্ছেন। স্বাস্থ্য সেবা পাওয়া মানুষের অধিকার। আর এই অধিকার বাস্তবায়নের লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে কমিউনিটি ক্লিনিকের সেবার মান ও ওষুধ সরবরাহ বাড়ানোর জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*