ভেজাল খাদ্যের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে: জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম

রাজিয়া সুলতানা:
গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, ভেজাল খাদ্যের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে আমাদের অবস্থান জিরো টলারেন্স। নিরাপদ খাদ্য বাস্তবায়নে সবাইকে সচেতন হতে হবে। ভেজাল খাদ্যেও বিরুদ্ধে আমরা সর্বোচ্চ আইন প্রয়োগ করবো। যেখানে ভেজাল খাদ্য পাওয়া যাবে সেখানে মোবাইল কোর্টের মাধ্যমে ১ লাখ থেকে ৫ লাখ টাকা জরিমানা ও ২ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হবে। প্রয়োজনে ভেজাল প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হবে।

সোমবার (১৩ মে) সকাল ১১টায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গোপালগঞ্জের সার্বিক ব্যবস্থাপনায় ও জেলা প্রশাসনের সহযোগীতায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের স্বচ্ছতা সম্মেলন কক্ষে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনা মূলক কর্মশালায় সভাপতিত্বের বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধি করণ প্রকল্পের আওতায় খাদ্য মন্ত্রণালয়ের নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এ কর্মশালা আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য (খাদ্য শিল্প ও উৎপাদন) অধ্যাপক ড. মোহাম্মদ শোয়েব।

বক্তারা বাজার থেকে খাবার ক্রয় বা সংগ্রহের সময় সাবধানতা অবলম্বন, পরিষ্কার, পরিছন্নতা, কাঁচা খাবার, রান্না করা খাবার থেকে আলাদা রাখা, খাবার সঠিক তাপমাত্রায় রান্না ও নিরাপদ তাপমাত্রায় সংরক্ষণসহ সংশ্লিষ্ট বিষয়ের উপর নানা সচেতনতা মূলক বার্তা তুলে ধরেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার শাখা) ডিডিএলজি আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুন-নাহার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খাইরুল আলম, জেলা আওয়ামী লীগ নেতা শেখ মোহাম্মদ রুহুল আমিন, গোপালগঞ্জ নিরাপদ খাদ্য অফিসার মুন্নী খাতুন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*