গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র কর্মচারীদের চাকুরী স্থায়ীকরনের দাবীতে অনির্দিষ্টকালীন আন্দোলন

রাজিয়া সুলতানা:
চাকুরী স্থায়ীকরণের দাবীতে অনির্দিষ্টকালের আন্দোলন করছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দৈনিক মুজুরী ভিত্তিক কর্মচারীরা।

আজ বৃহস্পতিবার (১৮ মে) দুুপুরে চাকুরী স্থায়ী করণের দাবীতে নানা শ্লোগান ও প্লাকার্ড নিয়ে অনশন অবস্থান ও অনির্দিষ্টকালীন কর্মবিরতি কর্মসূচী শুরু করে দৈনিক মুজুরী ভিত্তিক ১৩৪ জন কর্মচারী।

এর আগে গতকাল বুধবার(১৭ মে) সকালে চাকুরী স্থায়ী করণের দাবীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. একিউএম মাহবুবকে স্মারকলিপি প্রদান শেষে দৈনিক মুজুরী ভিত্তিক কর্মচারীরা ভিসির কলাপসিবল গেট তালাবদ্ধ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী কর্মচারীরা কলাপসিবল গেট ভেঙ্গে ভিসি প্রফেসর ড. একিউএম মাহবুবকে উদ্ধার করেন। পরে দৈনিক মুজুরী ভিত্তিক কর্মচারীরা করিডোরে শুয়ে পড়ে চাকুরী স্থায়ীকরণের দাবীতে নানা শ্লোগান দেন। কিন্তু ভিসি তাদের সাথে কোন কথা না বলে বেরিয়ে যান। আবার আজ সকাল থেকে তারা অনির্দিষ্টকালীন কর্মবিরতি ও অনশন অবস্থান ধর্মঘটে যান।

আন্দোলনরত কর্মচারীরা জানান, বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের মেয়াদে বিভিন্ন কাজের জন্য দৈনিক মুজুরী ভিত্তিক ১৫২ কর্মচারী নিয়োগ প্রদান করেন। তবে বর্তমান ভিসির মেয়াদ ২ বছর ৮ মাস পেরিয়ে গেলেও মাত্র ১৮ জনের চাকুরী স্থায়ীকরণ করা হয়েছে। আমরা বাকী ১৩৪ জন পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। বিভিন্ন সময় চাকুরী স্থায়ীকরণে আশ্বাস দেয়া হলেও কোন ব্যবস্থা গ্রহন করেনি। আমরা চাই একটি নিয়োগের মাধ্যমে আমাদের চাকুরী স্থায়ীকরণ করা হোক।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*