গোপালগঞ্জে গবাদি পশুর চামড়া সংরক্ষনের উপর প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

 

গোপালগঞ্জ প্রতিনিধি:
গোপালগঞ্জে গবাদি পশুর চামড়া ছাড়ানো এবং চামড়া সংরক্ষনের কৌশল বিষয়ক এক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গোপালগঞ্জ জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর এই কর্মশালার আয়োজন করে।
আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মশালার আগে এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। এই সভায় সভাপতিত্ব করেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা।
সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। সভায় অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মোঃ আক্তার হোসেন, বে-গ্রুপের চেয়ারম্যান শামচুর রহমান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, সিলেট, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, শরিয়তপুর, মাদারীপুর জেলার জেলা প্রশাসকগনসহ জেলার অন্যান্য কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকগন।
এ বিষয়ে গবাদি পশুর চামড়া ছাড়ানো এবং চামড়া সংরক্ষনের কৌশল বিষয়ক ২৫জনকে প্রশিক্ষন দেয়া হয়। প্রশিক্ষনে বিজ্ঞানসম্মত উপায়ে প্রানীর ছাড়ানো এবং চামড়া কিভাবে সংরক্ষন করা যায় তার কৌশল বিষয়ে প্রশিক্ষন দেয়া হয়। এতে করে আগামী কোরবানীতে যেসব পশু জবাই করা হবে সেসব পশুর চামড়া বিজ্ঞানসম্মত ভাবে ছাড়ানো এবং সংরক্ষনের কৌশল সম্পর্কে সবাই জানতে পারবে। গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানার এই ব্যতিক্রম উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা ও জেলার বিভিন্ন শ্রেনিপেশার মানুষ।

নোটিশ

অনুমতি ব্যাতিত এই সাইটের কোন লেখা বা ছবি কপি করা নিষেধ, কপি করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।