গোপালগঞ্জ শহরের বাইপাস সড়কের বেহাল দশা

গোপালগঞ্জ:
গোপালগঞ্জ শহরের প্রাণকেন্দ্রে বাইপাস সড়কের বেহাল দশা চলছে দীর্ঘ দিন ধরে। কার্পেটিংসহ পাথর কুচি, ইটের খোয়া উঠে সড়কের মাঝে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে সেখানে পানি জমে থাকছে। ভোগান্তিতে রয়েছে পথচারী ও যানবাহন চালকরা । মৃত্যু ফাঁদে পরিনত হয়েছে শহরের বাইপাস সড়কটি। পৌর মেয়র বলছেন, দ্রুত বাইপাস সড়কের সংস্কার ও প্রশস্ত করার কাজ শুরু হবে। জনদুর্ভোগ কমে যাবে।

গোপালগঞ্জ শহরের গরুত্বপূর্ন হচ্ছে এই বাইবাস সড়ক । রাস্তার প্রায় ৪কি:মি: সড়কের সবটুকু জায়গার কার্পেটিং উঠে গিয়ে হাজারো গর্ত সৃষ্টি হয়েছে। সে সাথে রাস্তা চলাচলে একেবারে অনুপযোগি হয়ে পড়েছে। দীর্ঘ দিন ধরে জীবনের ঝুঁকি নিয়ে ওই এলাকার হাজারো মানুষ ও যানবাহন এই পথেই চলাচল করছে। রাস্তায় চলতে গিয়ে হরহামেশা দুর্ঘটনার স্বীকারও হচ্ছেন অনেকে।। রিকশা, ভ্যান, মোটরসাইকেল, ইজিবাইকসহ ছোট ইঞ্জিন চালিত যানবাহন গুলো চলছে পায়ে হাঁটার রাস্তা দিয়ে। এই সড়কের পাশে রয়েছে শেখ রাসেল শিশু পার্ক,শেখ কামাল স্টেডিয়াম ,শখ ফজিলাতুনেচ্ছা মহিলা কলেজ,মহিলা মাদ্রাসা,এনএস আই অফিস,চেম্বার্স অব কমার্স. জিমনেসিয়াম,বিসিক,পাসপোর্ট অফিস, নিবার্চন অফিসসহ সরকারি গুরুত্ব পূর্ন দপ্তর। এলাকাবাসীরা গুরুত্বপূর্ণ রাস্তাটি মেরামতের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
এদিকে গোপালগঞ্জ পৌর মেয়র কাজী লিয়াকত আলী, বলছেন, দ্রুত বাইপাস সড়কের সংস্কার ও প্রশস্ত করার কাজ শুরু হবে। জনদুর্ভোগ কমে যাবে। ওই সড়কের টেন্ডার হয়ে গেছে। এরই মধ্যে হরিদাশপুর ও চাপাউল এ সংযোগ সেতুর কাজ শুরু হয়েছে।

দ্রুত এই সড়কের প্রশস্ত ও সংস্কার করা  হলে বঙ্গবন্ধু সড়কের যানজট কমবে এমনটাই দাবী গোপালগঞ্জ শহর বাসীর।

নোটিশ

অনুমতি ব্যাতিত এই সাইটের কোন লেখা বা ছবি কপি করা নিষেধ, কপি করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।