গোপালগঞ্জেও করোনা ক্রান্তিকালে দারিদ্র ও শিশু শিক্ষার্থীদের পাশে- দেশ নেত্রী শেখ হাসিনা ও রূপালী ব্যাংক শিওরক্যাশ:

গোপালগঞ্জ :
প্রতিবারের ন্যায় এইবারও “শেখ হাসিনার দীক্ষা মানসম্মত শিক্ষা রূপালী ব্যাংক শিওরক্যাশে উপবৃত্তি সারাদেশে” এই শ্লোগানকে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও রূপালী ব্যাংক শিওরক্যাশ মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে সারাদেশে প্রাথমিক পর্যায়ের প্রায় ১ কোটি ৪০ লাখ শিক্ষার্থীর অভিভাবকের “শিওরক্যাশ” একাউন্টে উপবৃত্তির টাকা প্রদান করা হয়েছে।
উল্লেখ্য- গোপালগঞ্জ জেলার ৫টি উপজেলার মোট ৮৬৫ টি বিদ্যালয়ের ৯১ হাজার ৫২৩জন অভিভাবকের ‘শিওরক্যাশ’ মোবাইল ব্যাংকিং একাউন্টে মোট ২ কোটি ৮৫ লক্ষ ৫২ হাজার ২২৫ টাকা ইতিমধ্যে পৌছে দেয়া হয়েছে। তারা এই টাকা তাদের নিকটস্থ রূপালী ব্যাংক ‘শিওরক্যাশ’ এজেন্ট পয়েন্ট থেকে সহজে তুলতে ও নিজের কল্যাণে নিতে পারছেন।

একজন সুবিধাভোগীর মতামত, এখন কোন ইনকাম নাই, সরকার এই প্রাথমিক উপবৃত্তির টাকা এই দূর্যোগের মুহুর্তে দেওয়ায় আমরা খুবই খুশি। টাকাটা খুবই দরকার ছিলো এই সময়ে। রূপালী ব্যাংক ‘শিওরক্যাশ’ এর মাধ্যমে টাকা আশায় আমি আমার বাড়ীর পাশের এজেন্ট থেকে টাকাটা নিতে পেরেছি।

এছাড়াও গোপালগঞ্জ জেলার ৫টি উপজেলার মোট কর্মহীন হতদরিদ্য ১ হাজার ৭৫১টি পরিবারের সদস্যকে নগন ২৫০০/- টাকা করে সর্বমোট ৪৩ লক্ষ ৭৭ হাজার ৫০০শত টাকা প্রদান করেছে রূপালী ব্যাংক ‘শিওরক্যাশ’

প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির অর্থ ও কর্মহীন মানুষদের মোট ৩ কোটি ৫১ লক্ষ ৫৪ হাজার ৩২৫ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে রূপালী ব্যাংকের শিওরক্যাশ এর মাধ্যমে।

সুবিধাভুগি সালমা বেগম বলেন, ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কাম-কাজ করতে পারছিনা করোনার এই ক্রান্তিকালে ২৫০০/- টাকা রূপালী ব্যাংকের শিওরক্যাশ এর মাধ্যমে দেওয়াই অনেক উপকার হয়েছে। আমি আমাদের বাড়ীর পাশের এজেন্ট থেকে টাকা তুলতে পেরেছি কোন ঝামেলা ছাড়াই।

এই ব্যাপারে শিওরক্যাশ এর খুলনা এবং বরিশালের ক্লাস্টার হেড নাজমুল হাসান বলেন, করোনাকালীন জাতীয় সংকট মুহুর্তে সবাই যখন গৃহবন্ধী তখন ১ কোটি ৪০ লাখ মায়ের উপবৃত্তির টাকা তারা যেন কোনরকম ঝামেলা ছাড়াই নিকটস্থ এজেন্ট পয়েন্ট থেকে তুলতে পারেন সেই জন্য আমরা নিজেরা মাঠে থেকে আমাদের বিক্রয় প্রতিনিধি ও স্থানীয় পরিবেশক মেসার্স শহিদ টেলিকম নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। তাছাড়া এ বিষয়ে জানতে চাইলে রূপালী ব্যাংকের শিওরক্যাশ এর ফরিদপুরের এরিয়া সেলস ম্যানেজার তানভীর তাহের আরিয়ান বলেন আমরা অত্যান্ত আনন্দিত যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থ সহায়তা এই করোনা পরিস্থিততির মধ্যে আমরা এই শিক্ষার্থীদের অভিভাবকদের হাতে পৌছে দিতে পেরেছি। সাথে সাথে গোপালগঞ্জ জেলার টেরিটোরি সেলস ম্যানেজার বাপন চন্দ্র দাস বলেন, করোনা ভাইরাসের এই ক্রান্তিকালে সরকারের এবং শিওরক্যাশ কর্তিপক্ষ এমন উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবিদার। এই ব্যাপারে আমাদের শিওরক্যাশ এর হেড অব সেলস জনাব ফারুক হোসেন স্যার এবং সকল উর্ধতন কর্মকর্তারা সরাসরি আমাদের সাথে কথা বলেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন যাতে করে করোনা পরিস্থিতির প্রতিবন্ধকতার কারনে কোন সুবিধাভোগী অভিভাবকের টাকা তুলতে কোনরকম সমস্যা না হয়।

নোটিশ

অনুমতি ব্যাতিত এই সাইটের কোন লেখা বা ছবি কপি করা নিষেধ, কপি করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।